• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. শিক্ষা

২২ জানুয়ারি থেকে শুরু খুবির প্রথম বর্ষের ক্লাস


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪১ এএম
২২-জানুয়ারি-থেকে-শুরু-খুবির-প্রথম-বর্ষের-ক্লাস
খুলনা বিশ্ববিদ্যালয়

আগামী ২২ জানুয়ারি থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের রেজিস্ট্রেশন ও ক্লাস শুরু হবে। 

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে শুক্রবার (১৩ জানুয়ারি ২০২৩) সন্ধ্যা সাড়ে ৬ টায় অনুষ্ঠিত এক সভায় গৃহীত হয় এ সিদ্ধান্ত। খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর খান গোলাম কুদ্দুস গণমাধ্যমকে নিশ্চিত করেছেন এ তথ্য।

আরও পড়ুন>> ইউজিসি বন্ধ করতে চায় 'সান্ধ্য কোর্স'

তিনি জানিয়েছেন, গুচ্ছ ভর্তি সংক্রান্ত সভায় আলোচনা হয় কেন্দ্রীয় কমিটির সর্বশেষ সিদ্ধান্ত নিয়ে। এছাড়াও খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন ও ক্লাস শুরু ক্নরা নিয়ে হয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।তিনি আরও জানিয়েছেন, শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হবে এ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

আগামী ১৫ থেকে ১৬ জানুয়ারি মোট শূন্য আসনের বিপরীতে খুলনা বিশ্ববিদ্যালয়ে কোটাসহ ভর্তির জন্য সশরীরে উপস্থিত থাকতে হবে। ১৭ জানুয়ারি মেধা তালিকা প্রকাশ হবে শূন্য আসনের শিক্ষার্থীদের। আর ১৮-১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে চূড়ান্ত ভর্তি।

অন্যান্য খবর>> চীনে করোনায় আক্রান্ত ৯০ কোটি মানুষ : গবেষণা

এছাড়াও যারা প্রাথমিকভাবে ভর্তি হয়েছিলো তাদের খুলনা বিশ্ববিদ্যালয়ে সশরীরে ভর্তি আগামী ১৫ থেকে ১৬ জানুয়ারি (তাদের ভর্তির প্রয়োজন নেই ইতোমধ্যে চূড়ান্ত ভর্তি হয়েছে যারা)। ২২ জানুয়ারি থেকে শুরু হবে অনলাইনে কোর্স রেজিস্ট্রেশন এবং তা চলবে আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন