• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Advertise your products here

  1. রাজনীতি

সরকার বিদায়ের বার্তা যাবে চট্টগ্রাম থেকে : আমির খসরু


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শুক্রবার, ০৬ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫০ পিএম
সরকার-বিদায়ের-বার্তা-যাবে-চট্টগ্রাম-থেকে-আমির-খসরু
ফাইল ফুটেজ

বিএনপির গণঅবস্থান কর্মসূচি ‘সরকার-পতনের-কর্মসূচি’ আগামী ১১ জানুয়ারি সারাদেশে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি আমীর খসরু বলেছেন, “আওয়ামী লীগ চেয়েছিল বিশৃঙ্খলা করে দমিয়ে রাখতে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশকে। এই সরকারের বিদায় নেওয়ার জন্য চট্টগ্রাম থেকে বার্তা যাবে। তাদেরকে রাজনৈতিকভাবে পরাজিত করেছি আমরা।” “একইভাবে শক্ত বার্তা যাবে ১১ জানুয়ারি গণঅবস্থান কর্মসূচি থেকে।”

আরও পড়ুন>> তারেক ও জোবাইদার স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের খবরে ছাত্রদলের বিক্ষোভ

শুক্রবার বিকালে বিএনপি নেতা আমীর খসরু নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের মাঠে গণঅবস্থান কর্মসূচির প্রস্তুতি সভায় এ কথা বলছিলেন। বিএনপির ওই কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের কথা জানিয়ে তিনি বলেন, “আগের অনুষ্ঠান থেকে বড় হয় আমাদের প্রত্যেকটি অনুষ্ঠান।সেভাবে প্রস্তুতিও নেওয়া হচ্ছে। ঢাকায় ১০ তারিখে যে পরিমাণ মানুষ হয়েছে জনসভায়। এর চেয়ে বেশি মানুষ হয়েছে পরের ৩০ তারিখে।

”তিনি বলেন, “মামলা, নেতাদের গ্রেপ্তারের হামলার মাধ্যমে গতিরোধ করা যাবে না আন্দোলনের। এই আন্দোলন দেশের মানুষের হাতে রাষ্ট্রের তার মালিকানা ফিরিয়ে দেওয়ার জন্য। মানুষের হাতে এই আন্দোলনের মালিকানা বাংলাদেশের। তাই এবারের অবস্থান কর্মসূচিটি ব্যতিক্রম করতে চাই। কারণ এই কর্মসূচিটি হবে 'শেখ হাসিনা পতনের কর্মসূচি'। যদিও অত্যন্ত শান্তিপূর্ণ হবে কর্মসূচিটি। শান্তিপূর্ণ কর্মসূচি থেকে দিতে চাই শক্ত বার্তা।"

অন্যান্য খবর>> ঐক্যের ভবিষ্যৎ শুভ নয় বিএনপির : কাদের

সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, বিএনপির উপদেষ্টা এস এম ফজলুল হক, চট্টগ্রাম নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, বিএনপির উপজাতি বিষয়ক সম্পাদক ম্যা মা চিং, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহাজাহান, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার সভায় উপস্থিত ছিলেন।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন