• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১

Advertise your products here

  1. রাজনীতি

তারেক ও জোবাইদার স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের খবরে ছাত্রদলের বিক্ষোভ


দৈনিক পুনরুত্থান ; প্রকাশিত: শুক্রবার, ০৬ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩০ এএম
তারেক-ও-জোবাইদার-স্থাবর-অস্থাবর-সম্পত্তি-বাজেয়াপ্তের-খবরে-ছাত্রদলের-বিক্ষোভ
তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমান

তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশের প্রতিবাদে জাতীয়তাবাদী ছাত্রদল রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে।

বৃহস্পতিবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে থেকে মিছিল শুরু করে কাকরাইল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে গিয়ে শেষ করা হয় বিক্ষোভ মিছিল। জাতীয়তাবাদী ছাত্রদলের বিক্ষোভ মিছিলে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের নেতৃত্বে হাজারো নেতাকর্মী অংশ নেন এই মিছিলে।

তারেক ও জোবাইদার স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের খবরে ছাত্রদলের বিক্ষোভ

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে সংগঠনের সভাপতি কাজী রওনকুল বলেন, আদালতের প্রতি আমরা সকলে শ্রদ্ধাশীল। কিন্তু আদালতের ঘাড়ে বন্দুক রেখে দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এই অবৈধ সরকার, দিয়েছেন ফরমায়েশী আদেশ। যা মেনে নেবে না দেশের লক্ষ কোটি ছাত্রসমাজ। এখন সবচেয়ে জনপ্রিয় নেতা হচ্ছে দেশনায়ক তারেক রহমান। কোনো লাভ হবে না তার বিরুদ্ধে এই ষড়যন্ত্র করে। ছাত্রসমাজ এই ষড়যন্ত্র বাংলার মাটিতে বাস্তবায়ন হতে দেবে না।

সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ বলেন, জনগণ ফুঁসে উঠেছে সরকারের বিরুদ্ধে। যে কোনো মূল্যে জনগণ সরকারকে পদত্যাগে বাধ্য করবে গণতন্ত্র প্রতিষ্ঠা ও ভোটাধিকার ফিরিয়ে আনতে। প্রসঙ্গত, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের সম্পদ বাজেয়াপ্ত করার আদেশ দিয়েছেন আদালত

বৃহস্পতিবার (৫ জানুয়ারি ২০২৩) এই আদেশ দেন ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আসাদুজ্জামান। এই তথ্য নিশ্চিত করেন দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোশাররফ হোসেন কাজল। এক যুগের বেশি সময় ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বিএনপির নেতাদের অভিযোগ, তাদের নেতা তারেক রহমানকে ‘মিথ্যা’ মামলায় ফাঁসানো হচ্ছে রাজনীতি থেকে দূরে রাখতে।

 

পুনরুত্থান/সালেম/সাকিব/এসআর

দৈনিক পুনরুত্থান / স্টাফ রিপোর্টার

এ সম্পর্কিত আরও পড়ুন